আপনার কম্পিউটার সিস্টেমের যত্নের জন্য ব্যবহার করুন "এডভান্স সিস্টেম কেয়ার"

18/12/2010 16:49

এডভান্স সিস্টেম কেয়ার

আমরা প্রয়োজনে অপ্রয়োজনে বিভিন্ন সফটওয়্যার ইন্সটল করে থাকি। সফটওয়্যার ইন্সটলের সময় আমরা শুধু প্রয়োজনীয় ফাইল ফোল্ডারই ইন্সটল করি না এর সাথে আরও অপ্রয়োজনীয় বিভিন্ন ফাইল ফোল্ডার ও ইন্সটল ইন্সটল হযে যায়। আর এর ফলে আমাদের কম্পিউটার স্লো হয়ে যায় এবং কম্পিউটার অযথা স্লো হয়ে গেলে আমাদের বিরক্তের আর শেষ থাকে না। আর এই ঝামেলা থেকে উদ্ধার করতে পারে এডভান্সড সিস্টেম কেয়ার (Advanced SystemCare)। এই সফটওয়্যার এর মাধ্যমে খুব সহজেই স্পাইওয়্যার, এডওয়্যার, অতিরিক্ত ফাইল-ফোল্ডার রিমুভ করা যায়।  এই সিস্টেম কেয়ার দিয়ে আপনার পিসি কেয়ার করার বিভিন্ন উপায়। এর ফ্রি এবং প্রো দুটি ভার্সন আছে। এখানে শুধু এর ফ্রি ভার্সন নিয়ে আলোচনা করা হয়েছে।এডভান্স সিস্টেম কেয়ার কম্পিউটারের জন্য অনন্য এক সফটওয়ার। সিস্টেম আইডল থাকলেও এটা অটোকেয়ার নিয়ে থাকে।

সফটওয়ারটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এই এক সফটওয়ার দিয়েই নিম্নোক্ত কাজ করা যাবেঃ
 
১। রেম মেমরী অপটিমাইজ
২। হার্ডডিক্স ডিফ্রাগমেন্ট
৩। ডিক্স ক্লিনিং
৪। ডিক্স চেকিং
৫। ডিক্স রিপেয়ার
৬। ড্রাইভার আপডেট
৭।রেজিস্ট্রি অপটিমাইজ
৮।আনইনস্টলার (রেভোর মত)
৯।ফাইল ডিলিট (ফোর্স ডিলিট)
১০।ব্রাউজার স্পীড আপ
১১। পিসি টিউনআপ
১২। স্পাইওয়ার রিমুভাল
১৩। প্রাইভেসি সুইপ ক্লিনার
১৪। অপ্রয়োজনীয় স্টার্টআপ প্রোগ্রাম ডিলিট
১৫। ডিক্স ডিফ্রাগমেন্টর
১৬। অটোসাটডাউন
 

.............ইত্যাদি।

আপনার সিস্টেমকে ডায়াগনোসিস করুন

ডাইয়াগোনিস সিস্টেম পুরো পিসি অপটিমাইজ এবং রিপেয়ার সিস্টেম কনফিগারেশন করে আপনার পিসিকে আরও মসৃণ করে দেয়। এ জন্য উপরের চিত্রে লাল চিহ্নিত স্থানে (Daignose System) ক্লিক করে Care এ ক্লিক করুন।

 

উইন্ডোসকে মেইনটেইন করুন

এডভান্সড সিস্টেম কেয়ার (Advanced SystemCare) চালু করে কেয়ার অপশনে ক্লিক করলেই এটি স্কেন করা শুরু করে। এর প্রাইভেসি সুইপ পিসিতে জমা থাকা বিভিন্ন হিস্ট্রী রিমুভ করে থাকে। এ সফটওয়্যারটি বিভিন্ন ধরণের জাঙ্ক ফাইলস রিমুভ করে ডিস্কের জায়গা পুণরুদ্ধার করে থাকে। কোন সমস্যা থাকলে খুব সহজেই রিপেয়ার করা যায়। এ জন্য উপরের চিত্রে লাল চিহ্নিত স্থানে (Maintain Windows ) ক্লিক করে Care এ ক্লিক করুন।